Google ADS
NEW UPDATE: নোটিশ <= স্ক্রিল, নেটেলের, অথবা BET365 ফুল ভেরিফাইড একাউন্ট কিনতে অথবা নিজের ইনফরমেশন দিয়ে একাউন্ট তৌরি করতে আমাদের লাইভ চ্যাট অথবা ফেইসবুক Page যোগাযোগ করুন > ;= ACCOUNT PRICE > SKRILL / NETELLER Full Verified Account 950 TK.<= SKRILL + BET365 Full Verified Account 2300 TK <= NETELLER + BET365 Full Verified Account 2250 TK <= SKRILL + NETELLER + BET365 Full Verified Account 3000 TK.

এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করবেন ?

এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করবেন ?
বর্তমানে এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অনলাইনে টাকা উপার্জন করার সবচেয়ে সহজ উপায়। আপনি কি বিস্তারিত জানতে চান তাহলে  শেষ পর্যন্ত পড়তে থাকুন।
সূচি তালিকা (Table of Content):
এফিলিয়েট মার্কেটিং কি এবং এটি কিভাবে কাজ করে ??
এফিলিয়েট মার্কেটিং  কিভাবে শুরু করবেন
 বিভিন্ন ধরনের এফিলিয়েট মার্কেটিং
এফিলিয়েট মার্কেটিং কি ? কিভাবে কাজ করে ?
এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের পণ্য বা প্রোডাক্ট কিংবা সার্ভিস প্রমোশন করে তা থেকে উপার্জনের প্রক্রিয়া।  ধরুন আপনার একটি ওয়েবসাইট আছে এবং সেখানে অনেক ভিজিটর আসে , আপনি সেখানে অন্যের প্রোডাক্ট প্রমোশন করতে পারবেন এবং যখন সেই প্রমোশনের মাধ্যমে বিক্রি হবে, তখন  তা থেকে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।
এফিলিয়েট মার্কেটিংয়ের সহজ কিছু ধাপ ?
বিভিন্ন কোম্পানির এফিলিয়েট  প্রোগ্রাম গুলোতে জয়েন করুন
প্রোমোশনের জন্য ইউনিক প্রোডাক্ট বা সার্ভিস বাছাই করুন
আপনার নেটওয়ার্কে ( ফেসবুক,ওয়েবসাইট,ব্লগ,ইউটিউব ) প্রমোশন করুন
যখন কোন ক্রেতা পণ্য কিনবে তারপর আপনি কমিশন পাবেন\
পডকাস্টিংয়ের মাধ্যমেও করতে পারেন
নিচের উপায়ের মাধ্যমে আপনি এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেনঃ
প্রথমে আপনাকে একটি ইন্ডাস্ট্রি সিলেক্ট করতে হবে এবং একটি নিশ (NICHE ) বেঁচে নিতে হবে
প্রোডাক্ট বাছাই করে নিন
সে প্রোডাক্ট গুলো নিয়ে কনটেন্ট বানান
আপনার ওয়েব সাইটে ট্র্যাফিক আনার চেষ্টা করুন
ইমেইল মার্কেটিং করুন, প্রয়োজনে AWEBER  টুলস ব্যবহার করতে পারেন।
ইমেইল মার্কেটিংয়ের ক্ষেত্রে ধারাবাহিকতা (sequence) রাখুন
একই ঘটনার পুনরাবৃত্তি করুন এবং কিভাবে বেশি ভিজিটর আনা যায় সেদিকে ফোকাস করুন
বিভিন্ন ধরনের এফিলিয়েট মার্কেটিং
এখন আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং এর প্রকারভেদ সম্পর্কে আলোচনা করব। একজন অ্যাফিলিয়েট মার্কেটার কে তার কমিশন কিসের ভিত্তিতে দেওয়া হবে তার ওপর নির্ভর করে অ্যাফিলিয়েট মার্কেটিং কে দুই ভাগে ভাগ করা যায়।
রেভিনিউ শেয়ারিং (revenue sharing)/পে পার সেল (Pay Per Sale (PPS)
কস্ট পার একশন(cost per action (CPA)।
রেভিনিউ শেয়ারিং (Revenue Sharing)
রেভিনিউ শেয়ারিং মডেলে একজন মার্চেন্ট এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে বিক্রির মাধ্যমে যে আয় করে তার একটি অংশ অ্যাফিলিয়েট বা পাব্লিশারের সাথে শেয়ার করে আর এ জন্যই একে বলে রেভিনিউ শেয়ারিং।
মনে করুন, একজন মার্চেন্ট এর একটি প্রোডাক্ট এর দাম হল ১০০০ টাকা। সে একজন এফিলিয়েটের কাছ থেকে একটি সেল পেল এবং তখন সে এই ১০০০ টাকা থেকে ২০০ টাকা এফিলিয়েটকে দিয়ে দিল। মার্চেন্ট যে রেভিনিউ করছে তা থেকে তার এফিলিয়েটের সাথে শেয়ার করছে।
সি পি এ (CPA) মার্কেটিং
কস্ট পার একশন বা সিপিএ মার্কেটিং এ সরাসরি কোন রেভিনিউ শেয়ার করা হয় না বরং মার্চেন্ট এর বলে দেয়া অ্যাকশন এর উপর নির্ভর করেই অ্যাফিলিয়েট কে কমিশন দেওয়া হয়।
মনে করুন, কোনো মার্চেন্ট বলল যে আমার জন্য যারা লিড জেনারেট করতে পারবে বা আমার এই ফর্মটা যারা পূরণ করাবে তারা একটি নির্দিষ্ট অঙ্কের কমিশন পাবে তাহলে এটি হবে সিপিএ মার্কেটিং। এখন সিপিএ মার্কেটিং টা অনেকের কাছেই আকর্ষণীয় মনে হয় এ কারণে যে এই পদ্ধতিতে অ্যাফিলিয়েট কে কোন প্রোডাক্ট সেল করতে হয় না বরং যেকোনো একটি অ্যাকশনের কারণেই সে কমিশন পেতে পারে। তবে রেভিনিউ শেয়ারিং মডেলে অনেক বেশি কমিশন পাওয়া যায়।
আবার অ্যাফিলিয়েট কে কতবার কমিশন দেয়া হবে তার ওপর নির্ভর করে এফিলিয়েট মার্কেটিং কে দুই ভাগে ভাগ করা যায়
সিঙ্গেল টায়ার
টু টায়ার বা মাল্টি টায়ার।
সিঙ্গেল টায়ার (Single-Tier)
সিঙ্গেল টায়ার এফিলিয়েট মার্কেটিং এ মার্চেন্ট তার এফিলিয়েটকে প্রতিটি সেলের জন্য মাত্র একবারই কমিশন দেয়। যেমন গ্রামারলি আমাকে প্রতিটি সেল করতে পারলে ২০ ডলার দেয় আর এটি হল সিঙ্গেল টায়ার।
টু টায়ার (Two-Tier) বা মাল্টি টায়ার (Multi-Tier)
এ ধরনের মডেলে একজন এফিলিয়েট তার মাধ্যমে আনা গ্রাহকদের প্রত্যেকের সেল থেকেও কমিশন পান। ধরেন ক একজন এফিলিয়েট যিনি খ ও গ কে কোন এক মার্চেন্টের প্রোগ্রামে যুক্ত করল।
এখন খ ও গ এর প্রতিটি সেলেও ক একটি কমিশন পেতে থাকবেন। এই মডেলটা অনেকটাই এম এল এম (MML) সিস্টেমের মত । মার্চেন্টের মানসম্মত প্রোডাক্ট থাকার ফলে এখানে কোন প্রতারণা নেই।



এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করবেন ? এফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইনে আয় করবেন ? Reviewed by Banking Admin on 9:14 AM Rating: 5

No comments:

BangkinghelpBD. Powered by Blogger.