Google ADS
NEW UPDATE: নোটিশ <= স্ক্রিল, নেটেলের, অথবা BET365 ফুল ভেরিফাইড একাউন্ট কিনতে অথবা নিজের ইনফরমেশন দিয়ে একাউন্ট তৌরি করতে আমাদের লাইভ চ্যাট অথবা ফেইসবুক Page যোগাযোগ করুন > ;= ACCOUNT PRICE > SKRILL / NETELLER Full Verified Account 950 TK.<= SKRILL + BET365 Full Verified Account 2300 TK <= NETELLER + BET365 Full Verified Account 2250 TK <= SKRILL + NETELLER + BET365 Full Verified Account 3000 TK.

আমি ফ্রিল্যান্সিং ইউটিউব এবং গুগল থেকে শিখেছে ।

  For Beginners 👼🏽

প্রায় সময়ই আমরা সবাই কিছু শিখতে চাইলেই নানা ধরনের কোর্স অথবা ইনস্টিটিউটের পিছনে দৌড়াই। কিন্তু একটু বুদ্ধি খাটালেই এগুলো ঘরে বসেই ফ্রিতেই শিখা যায়। এখন ইউটিউব আর গুগলে সবকিছুই পাওয়া যায়। এমনকি প্রায় সব ক্ষেত্রেই দেখা যায় আমরা যাদের পিছনে দৌড়াই শিখার জন্য তারা ইউটিউব এবং গুগল থেকে শিখেছে। 

তবে হ্যাঁ অনেকেরই এগুলো খুঁজে পেতে অনেক সমস্যা হয়। অনেক কিছু ইন্টারনেটে থাকলেও দেখা যায় আমরা খুঁজে বের করতে পারিনা। আসলে এটা সবারই হয়, ধুমদাম করে কোন কিছু খুঁজে বের করে ফেলার দক্ষতা টা আস্তে আস্তেই হয়। আমি মনে করি সবার শিখার চেষ্টা টা করা দরকার, আসলে তেমন কঠিনও না এটা। যেমন আমি যদি HTML শিখতে চাই। ধরে নিলাম আমি বাংলায় টিউটোরিয়াল লাগবে আমার।

তাহলে ইউটিউবে গিয়ে সার্চ করতে হবে: HTML tutorial bangla (ইংরেজিতে খুঁজলে শুধু HTML tutorial লিখলেই আসবে) গুগলের খুঁজলেও একি ভাবে খোঁজা যাবে। তবে গুগলে কখনো টিউটোরিয়াল খোঁজা হয় না সাধারণত কোন টপিকে আটকা পড়লে সে টপিক নিয়ে সার্চ করা হয়। যেমন যদি এমন হয় আমি HTML এর টিউটোরিয়াল করার সময় HTML এর h1 tag টা বুঝতেছিনা। তাহলে সেটা ভালো করে বোঝার জন্য বা টেগ টা কিভাবে লিখতে হয় দেখার জন্য, ইউটিউবে অথবা গুগোল এ লিখতে হবে, HTML h1 tag.(ইউটিউবে বাংলা সমাধান খুঁজলে শুধু শেষে বাংলা লাগালেই হবে, HTML h1 tag bangla.)

এখন আসি কোন ভিডিওটা ভালো খারাপ এগুলো কিভাবে বুঝবেন। ইউটিউব গুগলে একেকটা টপিকে হাজার হাজার ভিডিও আছে, লেখা আছে। তো আপনাকে খুঁজে বের করতে হবে যে এদের মধ্যে মোটামুটি ভালো কোনটা যেটা থেকে আপনি সঠিক জিনিসটা শিখতে পারবেন। ভিডিওটা যদি ইউটিউবে হয় বেশিরভাগ ক্ষেত্রেই আপনাকে শুধু কয়েকটা জিনিস খেয়াল রাখতে হবে, ভিডিওটা নতুন কিনা আর মানুষ কি পরিমান দেখেছে এবং কি বলতেছে কমেন্টে(গুগলের লিখার ক্ষেত্রেও এটা খাটে)। 2 থেকে 3 বছরের পুরনো ভিডিও থেকে যতটা সম্ভব দূরে থাকার চেষ্টা করবেন।(বেশিরভাগ ক্ষেত্রেই যা শিখাচ্ছে তা পরিবর্তন হওয়ার সম্ভাবনা থাকে বিশেষ করে ওয়েব সেক্টরে) যেটা 1 থেকে 2 বছরের মধ্যে ছাড়া হয়েছে আর অনেক মানুষে দেখেছে সেটাই দেখবেন।

এভাবে খুঁজলে আপনি যা খুঁজছেন প্রায় জিনিসই পেয়ে যাবেন, তবে আস্তে আস্তে আপনাকে আরো এডভান্স হতে হবে। একদিন হয়তো লিখবো এডভান্স সার্চ কিভাবে করতে হয় সেটা নিয়ে। আপনার জন্য অনেক শুভকামনা রইল। 



আমি ফ্রিল্যান্সিং ইউটিউব এবং গুগল থেকে শিখেছে । আমি  ফ্রিল্যান্সিং ইউটিউব এবং গুগল থেকে শিখেছে । Reviewed by Banking Admin on 10:06 AM Rating: 5

No comments:

BangkinghelpBD. Powered by Blogger.